থামছেই না করোনা তাণ্ডব, এক সপ্তাহে রেকর্ড ১৮ লাখ ২৫ হাজার শনাক্ত

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই ভাইরাসের তাণ্ডবে ধ্বংসযজ্ঞে পরিণত হয়েছে পুরো বিশ্ব। প্রতি মুহূর্তে বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। কোনওভাবেই থামানো যাচ্ছে না এই ভাইরাসের ধ্বংসলীলা।

বিশ্বব্যাপী করোনা রোগী শনাক্তের সাপ্তাহিক হিসাবে ফের রেকর্ড হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসাব অনুযায়ী, গত সপ্তাহে ১৮ লাখ ২৫ হাজার ৬২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর আগে সর্বোচ্চ রোগী শনাক্ত হয় জুলাইয়ের ২৭ তারিখ থেকে ২ আগস্ট পর্যন্ত, ১৮ লাখ ১০ হাজার ২৩ জন।

ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২০ লাখ ৪১ হাজার ৬৪৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৪৭ লাখ ৮৩ হাজার ৮৪৬ জন। আর মারা গেছেন ৭ লাখ ৭৭ হাজার ২০১ জন।

আক্রান্ত এবং মৃতের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ৫৬ লাখ ১২ হাজার ২৭ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১ লাখ ৭৩ হাজার ৭১৬ জন। সুস্থ ২৯ লাখ ৭৩ হাজার ৫৮৭ জন।

ব্রাজিলে ১ লাখ ৮ হাজার ৬৫৪ জনের প্রাণ গেছে কভিড-১৯ রোগে। দেশটিতে মোট আক্রান্ত ৩৩ লাখ ৬৩ হাজার ২৩৫ জন। সুস্থ ২৪ লাখ ৭৮ হাজার ৪৯৪ জন।

২১০ মিলিয়ন মানুষের দেশটিতে মে মাসের শেষ দিক থেকে গড়ে প্রতিদিন প্রায় ১ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

তিন নম্বরে থাকা ভারতে প্রায় প্রতিদিন রোগী বাড়ছে। দেশটিতে মোট ২৭ লাখ ১ হাজার ৬০৪ জন কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন, মৃত্যু ৫১ হাজার ৯২৫ জনের।

করোনা ‘প্রতিরোধী’ ভ্যাকসিন অনুমোদনের ঘোষণা দেওয়া রাশিয়ায় এখন পর্যন্ত ৯ লাখ ২৭ হাজার ৭৪৫ জন রোগী শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১৫ হাজার ৭৪০ জন।

পাঁচ নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকায় ৫ লাখ ৮৯ হাজার ৮৮৬ জন শনাক্ত হয়েছেন। দেশটিতে মারা গেছেন ১১ হাজার ৯৮২ জন।

মেক্সিকোয় শনাক্ত রোগী ৫ লাখ ২৫ হাজার হলেও মৃত্যুতে অনেক ওপরে দেশটি। এখন পর্যন্ত ৫৭ হাজার ২৩ জন মারা গেছেন সেখানে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »