বাইডেনের ‘রানিং মেট’ ভারতীয় কমলা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন তার ‘রানিং মেট’ হিসেবে ভারতীয় বংশোদ্ভূত সিনেটর কমলা হ্যারিসকে বেছে নিয়েছেন। দেশটির দ্বিতীয় শীর্ষ পদে নির্বাচনের জন্য প্রথম কৃষ্ণাঙ্গ ও প্রথম দক্ষিণ এশীয় বংশোদ্ভূত কোনো নারীকে বেছে নেওয়া হলো।

আগামী সপ্তাহে ডেমোক্রেটিক পার্টির জাতীয় কনভেনশন থেকে জো বাইডেন ও কমলা হ্যারিসের মনোনয়নকে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে অনুমোদন দেওয়া হবে।

এক টুইট বার্তায় জো বাইডেন এ তথ্য জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘নাম্বার টু হিসেবে কমলা হ্যারিসকে বেছে নেওয়া আমার জন্য বিরাট সম্মানের।’

রানিং মেট নির্বাচিত হয়ে কমলা হ্যারিস তার টুইটারে লিখেছেন, ‘বাইডেন আমেরিকার জনগণকে ঐক্যবদ্ধ করতে পারবেন। কারণ, সারাজীবন ধরেই তিনি সবার জন্য লড়াই করেছেন। প্রেসিডেন্ট হিসেবেও এমন আমেরিকা গড়বেন যা সবার জন্য আদর্শ হবে।’

ক্যালিফোর্নিয়ার সিনেটর কমলা হ্যারিস প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাট দলের প্রার্থী হওয়ার লড়াইয়ে ছিলেন। এর আগে ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেছেন তিনি। ৩ নভেম্বরের নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন জো বাইডেন।

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবারও ট্রাম্পের রানিং মেট থাকবেন। ৭ অক্টোবর মাইক পেন্সের সঙ্গে বিতর্কে মুখোমুখি হবেন কমলা হ্যারিস। ৫৫ বছর বয়সী কমলা হ্যারিসই প্রথম কৃষ্ণাঙ্গ এবং এশীয়-আমেরিকান নারী যিনি যুক্তরাষ্ট্রের অন্যতম প্রধান দল ডেমোক্র্যাট থেকে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী মনোনীত হলেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »