মেঘনা নদীতে জলদস্যুদের হামলায় ২ জেলে আহত!

চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের শেষ বর্ডারে আলতাফ মাস্টার ঘাটের সামনে মেঘনা নদীতে জেলেদের ট্রলারে হামলা ও টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদের হামলায় দুই জেলে আহত হয়েছেন।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহত দু’জন হলেন, ট্রলারের মাঝি বাদশা মোল্লা (৫৫) ও কামাল বেপারী (৪৬)। তাদের বাড়ি শরীয়তপুর উপজেলার গরীবেরচর ইউনিয়নে।

জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মো. মানিক দেওয়ান জানান, কয়েক দিন ধরে হাইমচরের মেঘনা নদীতে ইলিশের প্রাদুর্ভাব বেশি হওয়ায় জেলেরা মাছ ধরার উদ্দেশ্যে নদীতে যান। ঘটনার রাতে ৩-৪ টি ট্রলার রায়পুর লক্ষ্মীপুর এবং বরিশাল থেকে একদল জলদস্যু হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নে মেঘনা নদীতে এসে দেশীয় অস্ত্র নিয়ে ট্রলারে হানা দেয়।

তিনি আরও জানান, আমাদের এখানকার জেলেদের কোনো নিরাপত্তার ব্যবস্থা নেই। উপজেলা প্রশাসন এ ব্যাপারে কোনো জোরালো পদক্ষেপ নেয় না বলে অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে নীলকমল ইউনিয়নের নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল জলিল বলেন, এই ঘটনাটি শুনেছি, বিষয়টি খুবই দুঃখজনক।এই জলদস্যুদের বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা নিবো।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »