‘পাকিস্তানের স্টক এক্সচেঞ্জে ভয়াবহ হামলায় ভারত জড়িত’

পাকিস্তানের করাচিতে স্টক এক্সচেঞ্জ ভবনে ভয়াবহ হামলার পেছনে ভারত জড়িত বলে দাবি করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার(২৯ জুন) ওই হাময়ায় চারজন বন্দুকধারী স্টক এক্সচেঞ্জ ভবনে হামলা চালায়।

এতে দুই নিরাপত্তারক্ষীসহ একজন পুলিশ সদস্য নিহত হয়। পরে বন্দুকধারীরা আইন শৃঙ্খলাবাহিনীর হাতে নিহত হয়।

এদিকে মঙ্গলবার(৩০ জুন) পাকিস্তানের জাতীয় সংসদে এই হামলার বিষয়ে ইমরান খান বলেন, আমার কোনো সন্দেহ নেই যে এই হামলার পেছনে ভারত জড়িত। তবে এ বিষয়ে তথ্য প্রমাণ দেখাতে না পারলেও তিনি গোয়েন্দা তথ্যের দাবিতে এমন মন্তব্য করেছেন বলে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যমগুলো।

ইমরান খান আরও বলেন, মুম্বাই হামলার প্রতিশোধ নিতেই এই হামলা চালানো হয়েছিল। তবে তারা ব্যর্থ হয়েছে এবং পাকিস্তানের নিরাপত্তা বাহিনীকে এ কারণে ধন্যবাদ দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। বিষয়টি সন্ত্রাসের বিরুদ্ধে বড় বিজয় বলে অবিহিত করেছেন তিনি।

ইমরান খান আরও বলেন, পাকিস্তানের গোয়েন্দা সংস্থাগুলি সফলভাবে দেশে কমপক্ষে চারটি বড় আক্রমণ ঠেকিয়ে দিয়েছে, যার মধ্যে দুটি ইসলামাবাদকে টার্গেট করেছিল।

এদিকে, পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী বালুচ লিবারেশন আর্মি (বিএলএ) টুইটারে একটি বার্তায় এই হামলার দায় স্বীকার করেছে। এই গোষ্ঠী ২০০৬ সাল থেকে পাকিস্তানে আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ এবং গত বছরের জুলাইয়ে মার্কিন যুক্তরাষ্ট্র এই গোষ্ঠীকে একটি আন্তর্জাতিক সন্ত্রাসবাদী গোষ্ঠী হিসেবে চিহ্নিত করেছে।

পাকিস্তান নিয়মিত ভারতকে বালুচ বিচ্ছিন্নতাবাদীদের সমর্থন করার জন্য দোষারোপ করছে। এই অভিযোগটি দিল্লি বারবার বরাবরই অস্বীকার করে আসছে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »